বাংলা ব্লগারে আপনাকে স্বাগতম, সবার আগে সঠিক তথ্য পেতে আমাদের সাথে থাকুন সব সময়। আমাদের বেশির ভাব তথ্য বিশ্লেষন করে তারপর উপস্থাপন করা হয়। শতভাগ তথ্য অনলাইন থেকে সংগ্রহ করে বিশ্লেষনের মাধ্যমে তুলে ধরা হয়। আপনি চাইলে যে কোন তথ্য আমাদের কাছেও পাঠাতে পারেন।
তো চলুন আজকের বিষয়’টি নিয়ে পড়ে নেওয়া যাক….

অনেকেই যৌনজীবনে উদ্দীপনা আনতে ভায়াগ্রার ব্যবহার করে থাকেন। কিন্তু ভায়াগ্রার থেকও উপকারী কিছু খাবার আছে যেগুলো প্রতিদিন খেলে বিশেষ কাজে দেবে।প্রতিটি মানুষি সুস্থ দেহ ও সুন্দর মন পাওয়ার ইচ্ছা পোষন করে থাকেন।দীর্ঘদিন যৌবন ধরে রাখতে চান তাহলে নিয়মিত পুষ্টিকর ও সেই সঙ্গে ভেজালমুক্ত খাবার খাওয়ার কোনও বিকল্প নেই।

বর্তমান কর্মব্যস্ত জীবন ও অনিয়মিত খাদ্যাভ্যাসের কারণে খুব তাড়াতাড়ি হারিয়ে যাচ্ছে আমাদের যৌনজীব। আসুল জেনে নিন এমন ৫টি ভেষজ খাবারের তালিকা, যেগুলো ভায়াগ্রার থেকেও বেশি কার্যকরী –

রসুনঃ
রসুন শরিরের রক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে।তাই আমাদের প্রতিদিনের খাদ্য তালিকায় রসুন রাখা প্রয়োজন। প্রতিদিন রসুন খেলে যৌন উত্তেজনা বাড়বে।

আদাঃ
সুস্থ যৌনজীবন বজায় রাখতে চান তাহলে অপরিহার্য্য হতে পারে আদা।আমরা সবাই কম বেশি আদার উপকারিতা সম্পর্কে জানি। আদার মধ্যে থাকা ভোলাটাইল অয়েল স্নায়ুর উত্তেজনা বাড়ায় ও রক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে।

সজনে ডাঁটাঃ
এক গ্লাস দুধে সজনে ফুল, লবন ও গোলমরিচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপনার যৌন ক্ষমতা বাড়বে।

হিংঃ
হিং সাধারনত আমরা রান্নার কাযে ব্যবহার করে থাকি।কিন্তু আমরা হয়তো এটা জানি না যে হিং আমাদের সুস্থ যৌন জীবনের জন্য কতটা প্রয়োজন। প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফেলে খেলে আপনার উত্তেজনা বাড়বে। বিশেষজ্ঞদের মতে, যদি টানা ৪০ দিন ধরে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সুস্থ যৌনজীবন।

জিরাঃ
জিরা কে বলা হয় সর্বরোগের ঔষধ। জিরার মধ্যে প্রচুর পরিমানে পটাশিয়াম ও জিঙ্ক থাকে যেটা যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়ায়। ফলে বাড়ে যৌন উদ্দীপনা। প্রতিদিন এক কাপ গরম চায়ে জিরা ফেলে খেতে পারেন উপকার পাবেন।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *